‘ভাল বন্ধু’ প্রেসিডেন্ট ভারতবাসী এর আগে পায়নি:ট্রাম্প

29

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘হোয়াইট হাউজে আমার মতো ‘ভাল বন্ধু’ প্রেসিডেন্ট ভারতবাসী এর আগে পায়নি। ভারত যেমন আমার সময়ে যুক্তরাষ্ট্রে অনেক বিনিয়োগ করেছে, ঠিক তেমনি আমরাও ভারতে প্রচুর বিনিয়োগ করেছি’। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে বলেন, রাষ্ট্রের কল্যাণের জন্য আপনার সঙ্গে কাজ করতে চাই। গতকাল টেক্সাসের হিউস্টনের এনআরজি ফুটবল স্টেডিয়ামে ‘হাউডি মোদি’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। খবর এনডিটিভি ও সিএনএনের।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমেই অর্ধলক্ষাধিক প্রবাসী ভারতীয়দের কাছে প্রেসিডেন্ট ট্রাম্পকে ‘বন্ধু’ হিসেবে পরিচয় করিয়ে দেন। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে একজন ভাল মধ্যস্ততাকারী বলে উল্লেখ করেন।

নিউ ইন্ডিয়ার স্বপ্ন পূরণে ভারত আজ দিনরাত পরিশ্রম করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদি বলেন, ধৈর্য্য আমাদের ভারতবাসীর পরিচয়, ২১ শতক দেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে আজ ভারতের সবচেয়ে আলোচনার বিষয় ‘বিকাশ’। মোদির জন্য নয়, এটা ভারতবাসীর জন্য হয়েছে বলে জানান নরেন্দ্র মোদি।

তিনি বলেন, আমি ১৩০ কোটি ভারতীয়র আদেশ নিয়ে কাজ করা এক সাধারণ মানুষ। অনুষ্ঠানে ৫০ হাজারের বেশি ভারতীয় প্রবাসীরা উপস্থিত ছিলেন।

নরেন্দ্র মোদি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এই প্রথম যুক্তরাষ্ট্রের মাটিতে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে একই মঞ্চে অংশ নেন। একটি বাণিজ্যিক চুক্তি নিয়ে ভারত ও আমেরিকা ঐকমত্যে পৌঁছায়নি। ফলে এই অনুষ্ঠানটি খুবই গুরুত্বপূর্ণ।

ভারতের স্টিল এবং অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক চাপিয়েছে আমেরিকা। অনুষ্ঠানের পর একটি সীমিত বাণিজ্যিক চুক্তি নিয়ে আলোচনা করার কথা ট্রাম্প ও মোদির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here